ব্রেকিং নিউজ
wb_sunny

ব্রেকিং নিউজ

ফোনের বৈধতা যাচাই করুন খুব সহজে

ফোনের বৈধতা যাচাই করুন খুব সহজে


মোবাইল ফোন যাচাই, ফোনের বৈধতা যাচাই, মোবাইল ফোন বৈধ কিনা যাচাই, ফোনের বৈদতা যাচাই করুন, ফোন কী বৈধ/অবৈধ যাচাই করুন, ফোনের বৈধতা যাচাই করার নিয়ম, আপনার ফোন বৈধ না অবৈধ যাচাই করুন, ফোনের বৈধতা যাচাই করে কিভাবে, ফোনের বৈধতা কিভাবে যাচাই করবেন, আপনার ফোন বৈধ না অবৈধ ১মিনিটে যাচাই করুন, মোবাইল ফোন বৈধ কি-না যাচাই করবেন কিভাবে, আপনার মোবাইল ফোন কেনার আগে যাচাই করুন বৈধ নাকি অবৈধ, আন অফিশিয়াল ফোনের a to z | কিভাবে যাচাই করবেন ফোন?, কিভাবে যাচাই করবেন আপনার ফোনটি রেজিস্টার্ড কিনা


আজকে আপনাদেরকে মোবাইল ফোন সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দেওয়ার চেষ্টা করবো। আপনাদের মধ্যে যারা চেকেনাল ফোন কিনবেন বা কিনার ইচ্ছা রয়েছে তাদের জন্য এটি অনেক গুরুত্বপূর্ন। আপনারা যখন চেকেনাল ফোন কিনেন তখন ফোন চেক করা লাগে। তবে ফোন চেক করার জন্য প্রত্যেকটি ফোনের একটি গোপন কোড থাকে। সেই কোড দিয়ে ফোনটিকে পুরো পুরি চেক করা যায়। ফোনের ইস্পিকার, ফোনের সেনছর, ফোনের কেমেরা, ব্রাইবেশন, ওয়াই ফাই অথবা ফোনের যেকোনো সমস্যা এই গোপন কোড দিয়ে চেক করতে পারবেন। এছাড়াও আপনার ফোনের বর্তমানে অবস্থা কেমন তাও চেক করতে পারবেন। আজকে আপনাদেরকে দেশের এবং বিদেশের সকল ফোন কম্পানির গোপন কোড জানিয়ে ‍দিবো। যাতে আপনারা সব কম্পানির ফোনের অবস্থা কেমন তা জানতে পারবেন।
 

কিভাবে মোবাইল ফোন বৈধ কিনা যাচাই করা যায়? 

প্রথম যেই কম্পানি নিয়ে কথা বলবো সেটি হলো টোটাল ছাঁরটি কম্পানির মালিক একজন মালিক। সেই ছাঁরটি হলোঃ রেডমি, পোকো, এম আই এবং ব্লাকশা এই ছাঁরটি কম্পানির একজন মালিক সেটি হলো শাওমি। শাওমি ফোনে যেই কোড ডায়াল করবো সেটি হলো (*#*#4636#*#) এই কোডটি ডায়াল করলে আপনাদেরকে নিয়ে আসবে টেস্টিং অপশনে সেখানে আপনারা ফোনের ইনপরমেশন চেক করতে পারবেন। আরেকটি কোড আছে সেটি হলো (*#*#64663#*#) এই কোড দিয়ে আপনারা শাওমি ফোনরে পুরো ডিটেল্স চেক করতে পারবেন। এই ‍দুটি কোড দিয়ে আপনারা শাওমি ফোনের জাবতীয় সব সমস্যা বের করতে পারবেন। যদি নিজের ফোনের কোনো সমস্যা দেখা দেয় সেক্ষেত্রে আপনারা নিজেরা চাইলে ঠিক করে নিতে পারবেরন।
 

ফোনের বৈদতা যাচাই করার নিয়ম:

এখন যেই কম্পানি নিয়ে কথা বলবো সেটিও তিনটি কম্পানির মালিক একজন সেটি হলো ট্রান্সশন হোলডিং। এই ট্রান্সশনের তিনটি কম্পানি হলো ইনফিনিক্স, আইটেল এবং টেকনো। ট্রান্সশন কম্পানি ফোনের কোড হলো (*#*#4636#*#) এই কোডটি সেম শাওমি ফোনের মতই চেক করতে পারবেন। এরেকটি কোড হলো (*#*#225#*#) এই কম্পানির কোড হলো এগুলো। এই কোড ‍দিয়ে ফোনের জাবতীয় সমস্যা চেক করতে পারবেন।
 

আপনার ফোন বৈধ না অবৈধ যাচাই করার পদ্ধতী:

স্যামসাং কম্পানিঃ এখন কথা বলবো স্যামসাং কম্পানি নিয়ে। স্যামসাং ফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং প্র্রথম যেই কোড নিয়ে কথা বলবো (*#1234#) এই কোডটির মাধ্যমে আপনারা আপনাদের স্যামসাং ফোনের মডেল নাম্বারটি জানতে পারবেন। আপনার ফোনের নাম কি আবার দেখা যায় স্যামসাং সিরিজ গুলোতে (এস এম 9810) দেখা গেলো আপনার ফোনের নাম হতে পারে স্যামসাং গেলাক্সি নোট 10 অথবা নোট 20 আল্ট্রা কিন্তু এটি একটা মোডেল নাম্বার থাকে। মনে করেন এস এম 9810, এস এম 1139 এই মডেল নাম্বারটা অভারল সব তথ্য সহ আপনি এই কোডটির মাধ্যমে আপনারা জানতে পরবেন। স্যামসাংয়ের গুরুত্বপূর্ণ আরেকটি কোড হলো (*#0*#) এই কোডের মাধ্যমে আপনার ফোনের টেস্ট মোডে চলে যেতে পারবেন এবং স্যামসাং ফোনের ইস্পিকার টেস্ট, ফোনের সকল তথ্য চেক করে নিতে পারবেন। স্যামসাং ফোনের যেই কোডটি খুবি গুরুত্বপূর্ণ সেটি হলো (*#0228#) এই কোডটি মাধ্যমে আপনি আপনার ফোনের ব্যাটারি স্টাটাস চেক করতে পারবেন এবং আপনার ফোন কোন চার্জার ব্যাবহার করবেন ইত্যাদি সব কিছু এই কোডটির মাধ্যমে জানতে পারবেন।
 

আপনার মোবাইল ফোন কেনার আগে যাচাই করুন বৈধ নাকি অবৈধ:

পাঁচটি কম্পানির মালিক একজন বি বি কে ইলেকট্রিক ইস্কে। এই পাঁচটি কম্পানি হলো অপ্পো, ভিভো, রিয়েলমি, ওয়ানপ্লাস এবং আইকিও। আরো কিছু কম্পানি আছে কিন্তু এগুলো হলো বড় বিজনেস তাই এগুলোর কথা বলবো। এই পাঁচটি কম্পানির কোড একি রকম এবং সব ফোনে কোড ব্যাবহার করা যায়। কয়েকটি ফোনে ব্যাতিক্রম হতে পারে। তাবে কোনো সমস্যা নাই এই কোড 99% কাজ করার সম্ভাবনা থাকে। বি বি কে ইলেকট্রিক ইস্কে প্রথমে যেই কোডটি ব্যাবহার করবেন সেটি হলো (*#6776#) এই কোডের মাধ্যমে আপনি আপনার ফোনের পুল সফট্যায়ার ভার্সনটি খুব সহজে জানতে পারবেন। এই কোডটি রিয়েলমি ফোনে খুব সহজে কাজ করে থাকে। তার পাশাপাশি অপ্পো ফোনেও ভালো কাজ করে থাকে। ভিভো কিছু কিছু মোডেলে কাজ করে না। পুরাতন কিছু মডেলে কাজ করেনা কিন্তু নতুন ফোন সবগুলোত কাজ করে। বি বি কে ইলেকট্রিক ইস্কে পাঁচটি মোবাইল কম্পানির গুরুত্বপূর্ণ কোড হলো একটি সেটি হলো (*#899#) এর মাধ্যমে ইন্জিনিয়া বা ফোনের সকল কিছু এই কোডটির মাধ্যমে জানতে পারবেন। আরেকটি কোড গুরুত্বপূর্ণ কোড হলো (*#1234#) এটির মাধ্যমে আপনি সহজে ফোনের সফট্যায়ার কি ভার্সন রয়েছে সেগুলো জানতে পারবেন। এটি কিন্তু দ্রুত কালেক্ট করার জন্য অনেক সময় কাজে লাগে। 

Tags

Newsletter Signup

Sed ut perspiciatis unde omnis iste natus error sit voluptatem accusantium doloremque.

Post a Comment