ব্রেকিং নিউজ
wb_sunny

ব্রেকিং নিউজ

অরিজিনাল ডাটা ক্যাবল বা চার্জার ক্যাবল চিনার উপায়

অরিজিনাল ডাটা ক্যাবল বা চার্জার ক্যাবল চিনার উপায়


How to get Charger Cable, How to get Data Charger Cable, How to get Iphone Charger, How to get Usb C Charger, How to get Type C Charger, How to get Apple Watch Charger, How to get Iphone Charger Cable, How to get Ipad Charger, How to get Lightning Cable, How to get Type C Cable,


অনেক সময় দেখা যায় একটা ক্যাবলে কারনে ফোনে ঠিক মতো চার্জ হয় না । বেশ কিছু দিন যাবৎ ফোনে ক্যাবলটি ব্যবহারের ফলে ফোনে সমস্যা দেখা দেয়। তাই নতুন ক্যাবল কিনতে আমরা হিমশিমে পড়ে যাই। আপনার কেনা ক্যাবলটি যদি প্রয়োজন অনুযায়ী বলটেজ সাপ্লাই না দেয়। তবে এটি ফোনের জন্য ক্ষতিকর। আসুন আজ আমার জেনে নেই কি ভাবে ফোনের জন্য একটি ভালো ক্যাবলের ক্ষমতা কি ভাবে পরীক্ষা করবেন তার সর্ম্পকে বিস্তারিত আলোচান করি। 
 

How to get Charger Cable

বাজারে আমরা নানা ধরনের ক্যাবল পেয়ে যাই। কিন্তু আমরা বুঝতে পারি না কোন ক্যাবলটি আমাদের মোবাইল ফোনকে সঠিক ভাবে চার্জ করতে সক্ষম। আমি আপনাদের কে কিছু ভালো ব্রান্ডের কোম্পানিজমের মাধ্যামে ‍বুঝাতে চাচ্ছি। যা দেখে আপনি বুঝতে পারবেন কোন ক্যাবল কতটুকু ক্ষমতা প্রদান করে থাকবে। প্রথমে একটি ক্যাবল ক্রয়ের ক্ষেত্রে আমাদের লক্ষ্য রাখতে হবে। আমরা যে ক্যাবলটি ক্রয় করতেছি সেটি একটি ভালো মানের এবং ভালোর ব্রান্ডের কিনা। একটি ভালো মানের ক্যাবল চিনতে হলে অবশ্যই আপনাকে এর ব্রান্ড সর্ম্পকে ধারনা রাখতে হবে।
 

How to get Data Charger Cable

বহুল ব্যবহৃত কয়েকটি ব্রান্ড সর্ম্পকে আপনাদের ধারনা দেওয়ার চেষ্টা করবো । মোবাইলের ফার্স্ট চার্জার ক্যাবলের ক্ষেত্রে কয়েকটি উল্লেখ্য যোগ্য ব্রান্ড রয়েছে। সেগুলোর কয়েকটা হলো ক) BSESUS, (খ) REMIX, (গ) ROCK, (ঘ) SAMSUNG এবং (ঙ) JEROX,  এইসব ব্রান্ড সর্ম্পকে আপনাদের মাঝে আলোচনা করার উদ্দেশ্যটাই হলো। এইসব ব্রান্ড গুলো বর্তমান বাজারে ভালো একটা অবস্থান নিয়ে তাদের ব্যবসা পরিচালনার মাধ্যমে গ্রাহকদের সেবা প্রদান করে আসছে এবং ভালো মানের পণ্য সেবা দেওয়ার চেষ্টা করতেছে।
 

How to get Type C Cable

এবার আসি ডুপ্লিকেট বা বাজারের নিম্ন মানের ডাটা ক্যাবল বা চার্জার ক্যাবল সর্ম্পকে জেনে নেই। ডুপ্লিকেট বা বাজারের নিম্ন মানের ডাটা ক্যাবলের তুলনায় একটি ভালো মানের ব্রান্ডের ক্যাবলের ফিনিসিং বা লুকিং দেখতে সম্পূর্ণই আলাদাই হয়ে থাকে। তারা ছাড়া ডুপ্লিকেট বা বাজারের নিম্ন মানের ডাটা ক্যাবল তুলনায় ব্রান্ডের ক্যাবলে দামেও অনেক তপাথ থাকে। বর্তমান বাজারে একটি ভালো মানের ব্রান্ডের ডাটা ক্যাবল বা চার্জার ক্যাবল গুলোর দাম ২৫০ থেকে ৩৫০ এর মধ্যে পেয়ে থাকবেন। কিন্তু ডুপ্লিকেট বা বাজারের নিম্ন মানের ডাটা ক্যাবল বা চার্জার ক্যাবল এর দাম গুলো তুলনা মূলক ভাবে অনেক কম হয়ে থাকে এবং লাইফ টাইম অনেক কম হয়ে থাকে।
 

How to get finding Original and fake Cable Identify  

ডাটা ক্যাবল বা চার্জার ক্যাবল ক্রয়ের ক্ষেত্রে কার্যকারী টিপস। ডাটা ক্যাবল বা চার্জার ক্যাবল ক্রয়ের আগে সেটিকে ভালো করে পরীক্ষা করা জন্য আপনি যেটা করতে হবে। আপনার মোবাইলে গুগল প্লে স্টোর থেকে Ampere নামের একটি এ্যাপস ইনস্টল করে আপনি ডাটা ক্যাবল বা চার্জার ক্যাবলটি সংযোগ করে নিবেন। ডাটা ক্যাবল বা চার্জার ক্যাবল টি এ্যাপসের সাথে সংযোগ করা পরে একটি নন ব্রান্ডের ক্যাবলের ক্যাপাসিটি ২০০ হতে ৭০০ পর্যন্ত দেখাবে। তার মানে এই ডাটা ক্যাবল বা চার্জার ক্যাবলটিতে খুব কম পরিমানে বোলটিজ আউটপুট হচ্ছে। এই ক্যবলটি যেখানে দেড় ঘন্টার মধ্যে ফোন চার্জ হওয়ার কথা কিন্তু এই ক্যবলটি চার্জ হতে সময় নিবে দুই ঘন্টা থেকে তিন ঘন্টা সময় নিবে।
 

How to get Original Cable Check

এই ছাড়া ব্যবহৃত ফোনটি অনেক হিট হয়ে যাবে। অন্য দিকে দেখা যাবে আপনার ক্যাবলের ক্ষমতা ১৫০০ থেকে ২০০০ এমএইচএ শো করছে। তার ক্যবলটি আপনার ফোনের জন্য সামঞ্জস্যপূর্ণ। এই পক্রিয়াটির মাধ্যমে আপনি নিজেই পরীক্ষা করে দেখতে পারেন। 

Tags

Newsletter Signup

Sed ut perspiciatis unde omnis iste natus error sit voluptatem accusantium doloremque.

Post a Comment