ব্রেকিং নিউজ
wb_sunny

ব্রেকিং নিউজ

রাউটারের ইন্টারনেট স্পিড বাড়ানোর উপায়

রাউটারের ইন্টারনেট স্পিড বাড়ানোর উপায়

 
রাউটারের ইন্টারনেট স্পিড বাড়ানোর উপায়


বর্তমান তথ্য ও প্রযুক্তিরে যুগে আমার দৈন্যদিন কাজের ব্যবহারের একমাত্র মাধ্যম হলো ইন্টারনেট। ইন্টারনেট ছাড়া যেন আমাদের দৈন্যদিন কাজের সম্পূর্ণতা আশা করাটাই বৃথা। অনেক সময় লক্ষ্য করা যায় কাজের মধ্যে হঠাৎ করে ইন্টারনেট স্লো হয়ে যায়। তখন তাৎক্ষনিক কাজের ভিগ্ন ঘটে। তাই ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে ব্যবাহারকারীগণ ইন্টারনেটের স্পীড বাড়ানোর জন্য অনেক ধরনের কৌশল গ্রহণ করে থাকে। আর তাই ইন্টারনেটের স্পীড স্লো   সমস্যা সমাধান কি ভাবে করা হয় আজ আমরা আপনাদের কাছে তুলে ধরবো।
 

ইন্টারনেট স্পিড বাড়ানোর ক্ষেত্রে রাউটার বাচাই:

রাউটারের ইন্টারনেট স্পিড বাড়ানোর ক্ষেত্রে প্রথম ও জরুরী বিষয় হলো ভালো মানের একটি রাউটার ক্রয় করা।  তারপর অবশ্যই খেয়াল রাখতে হবে আপনি যে রাউটারটি ক্রয় করতেছেন সেটির কিছু উল্লেখ্য বিষয় গুলো হলো : কাভারেজ এরিয়া, থি জি/ ফোর জি/ ফাইভ জি সোপর্ট এবং রাউটারের ব্রান্ডউইথ রেঞ্জ।
 

ইন্টারনেট সংযোগ নেওয়ার ক্ষেত্রে:

ইন্টারনেট সংযোগ নেওয়ার ক্ষেত্রে আপনাকে লক্ষ্য রাখতে হবে এবং ইন্টারনেট প্রদান করি প্রতিষ্ঠান কে অবহিত করবেন তারা যেন আপনে রিয়েল আইপির মাধ্যমে ইন্টারনেট সংযোগ প্রধান করে। রিয়েল আইপির মাধ্যমে ইন্টারনেট সংযোগ দিলে সেই ক্ষেত্রে অপরিচিত ব্যবহারকারী থেকে ব্যবহার করাটা এড়িয়ে চলা যায় এবং ফাইবার ক্যাবলের মাধ্যমে সংযোগ টি দিয়ে থাকে। ফাইবার ক্যাবলের মাধ্যমে সংযোগ দেওয়া হলো সেই ক্ষেত্রে ইন্টারনেট ইস্পিডের গতি অনেক ভালো হয়ে থাকে।
 

রাউটার স্থাপনের স্থান নির্ধারণ করার ক্ষেত্রে:

০১) রাউটারকে উচূস্থানে রাখতে হবে। ০২) কংক্রিট ও ধাতব পদার্থ থেকে দূরে রাখতে হবে। ০৩) রাউটারকে ব্যবহারকারীদের থেকে কম দূরত্বে রাখতে হবে। ০৩) অধিক শব্দযুক্ত স্থান থেকে দূরে রাখতে হবে। ০৪) মাইক্রো ওয়েব থেকে দূরে রাখতে হবে। ০৫) অধিক আলোক সজ্জা থেকে দূরে রাখতে হবে।
 

সাব রাউটার কি?

সাব রাউটার হলো আরেকটি রাউটারের সহকারী রাউটার হিসেবে। ব্যবহারকারীদের মাঝে ইন্টারনেট বিতরন করে থাকে। অনেক সময় লক্ষ্য করা যায় যে, এক রাউটার থেকে একটু দুরত্বের ব্যবহারকারীগণ ঠিক ভাবে ইন্টারনেট ব্যবহার করার ক্ষেত্রে স্পীডসহ ইন্টারনেট ব্যবহার করতে সমস্য হয়ে থাকে। তাই আরেকটি রাউটার মূল রাউটারের সাথে সংযোগ করে করে। সেটির মাধ্যমে ইন্টারনেট ব্যবহারকারী গ্রহকদের মাঝে ইন্টারনেট ব্যবহার করা হয়। 

Tags

Newsletter Signup

Sed ut perspiciatis unde omnis iste natus error sit voluptatem accusantium doloremque.

Post a Comment